খালেদা জিয়ার চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় ২৯ অক্টোবর

খালেদা জিয়ার চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় ২৯ অক্টোবর

0
SHARE

সময় সংবাদ রিপোর্ট:কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আগামী ২৯ অক্টোবর রায়ের দিন ধার্য করেছেন আদালত।মঙ্গলবার সাবেক এ প্রধানমন্ত্রীর পক্ষে সময়ের আবেদন নামঞ্জুর করে ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান রায়ের এ দিন ধার্য করেন।

পরে খালেদা জিয়ার আইনজীবীরা জানান, আদেশের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে যাবেন।

এর আগে গত ১০ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত চেয়ে করা রিভিশন আবেদনের ওপর শুনানি শেষ হয়। পরে এ বিষয়ে আদেশের জন্য দিন নির্ধারণ করেন হাইকোর্ট।

গত ২৭ সেপ্টেম্বর খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল রিভিশন আবেদনটি দায়ের করেন। রিভিশন আবেদনে খালেদা জিয়াকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যহতি দিয়ে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার কার্যক্রম চালিয়ে যাওয়ার আদেশ বাতিল চাওয়া হয়।

এর আগে গত ২০ সেপ্টেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া আদালতে না আসায় তার অনুপস্থিতিতে বিচার চলবে বলে আদেশ দেওয়া হয়। পুরাতন ঢাকার নাজিমুদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারে স্থাপিত অস্থায়ী আদালত এই আদেশ দেন।

২০১০ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

LEAVE A REPLY