ওবামা, হিলারির বাসায় পাঠানো হলো বিস্ফোরক

ওবামা, হিলারির বাসায় পাঠানো হলো বিস্ফোরক

0
SHARE

সময় সংবাদ রিপোর্ট:যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের বাসার ঠিকানায় সন্দেহজনক ‘বিস্ফোরক দ্রব্য’ পাঠানো হয়েছিল। দেশটির গোয়েন্দা বাহিনী সেসব বিস্ফোরক উদ্ধার করেছে। ওবামা, হিলারি কিংবা অন্য কেউই এ ঘটনায় হতাহতের শিকার হননি। সন্দেহজনক প্যাকেটের কারণে বুধবার নিউইয়র্কে প্রভাবশালী গণমাধ্যম সিএনএনের বার্তাকক্ষও খালি করে দেওয়া হয়। এদিকে বিরোধীদলীয় নেতাদের ওপর এমন ‘পরিকল্পিত আক্রমণ চেষ্টা’র নিন্দা জানিয়েছে হোয়াইট হাউস। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বলেছেন, ‘যারাই এমন অপরাধে জড়িত হোক না কেন, তাদের বিচারের মুখোমুখি করা হবে।’

নিউইয়র্কে হিলারির বাসায় মার্কিন গণমাধ্যম ইউএসএটুডে জানায়, নিউইয়র্কের ওয়েসচেস্টারে স্থানীয় সময় মঙ্গলবার রাতে ডেমোক্র্যাট নেতা হিলারি ক্লিনটনের বাসায় একটি প্যাকেট পাঠানো হয়। গোয়েন্দা বাহিনীর ‘নিয়মিত চিঠি নজরদারি’র সময় বিষয়টি ধরা পড়ে। তারা বিবৃতিতে জানিয়েছে, ঘটনাটি তারা ‘ঠিকমতো নিয়ন্ত্রণ’ করেছে। সাবেক ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন কিংবা তার স্বামী বিল ক্লিনটন কেউই ওই প্যাকেট গ্রহণ করেননি। তার আগেই প্যাকেটটি উদ্ধার করা হয়। দ্য গার্ডিয়ান জানায়, ওই সময় হিলারি ফ্লোরিডায় মধ্যবর্তী নির্বাচনের প্রচার সমাবেশে ছিলেন। বিল ক্লিনটন বাসায় ছিলেন।

ওয়াশিংটনে ওবামার বাসায় ওয়াশিংটন ডিসিতে স্থানীয় সময় বুধবার সকালে বারাক ওবামার বাসার ঠিকানায় একটি ‘বিস্ফোরকভরা প্যাকেট’ পাঠানো হয়। সেটিও গোয়েন্দা বাহিনী উদ্ধার করেছে। ওবামার কোনো ক্ষতি হয়নি। ডেমোক্র্যাট আইনপ্রণেতা ও দাতার বাসায় ফ্লোরিডায় ডেমোক্র্যাটদলীয় আইনপ্রণেতা ডেবি স্কালজের বাসায়ও বুধবার একটি সন্দেহজনক বিস্ফোরক প্যাকেট পাওয়া গেছে। এর আগে সোমবার নিউইয়র্কে ডেমোক্র্যাট দলের অন্যতম দাতা ধনকুবের জর্জ সরোসের বাসায় পাঠানো একই ধরনের সন্দেহজনক বিস্ফোরক প্যাকেট উদ্ধার করা হয়। সেখানেও কোনো ক্ষতি হয়নি। আতঙ্ক সৃষ্টিই লক্ষ্য ৬ নভেম্বর যুক্তরাষ্ট্রে মধ্যবর্তী নির্বাচন। এতে ডেমোক্র্যাটদের জয়ের পাল্লা ভারী বলে নির্বাচনী জরিপগুলোয় দেখা যাচ্ছে। তা হলে এ নির্বাচন ঘিরে ডেমোক্র্যাটদের আতঙ্কের মধ্যে ফেলে দিতেই কি ক্ষমতাসীনদের কোনো চক্র এমন কাজে লিপ্ত কেউ কেউ এমন আশঙ্কাই করছেন। তবে চলতি মাসের শুরুর দিকে মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনেও এ ধরনের বিস্ফোরক সন্দেহে একটি প্যাকেট উদ্ধার করা হয়। তার আগে হোয়াইট হাউসের ঠিকানায়ও একই ধরনের বিস্ফোরক বস্তু পাঠানো হয়েছিল। এ ঘটনায় উতাহ থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তারও করা হয়।

LEAVE A REPLY