প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে ঐক্যফ্রন্ট নেতারা

প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে ঐক্যফ্রন্ট নেতারা

0
SHARE

সময় সংবাদ রিপোর্ট:প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ১৪ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের দ্বিতীয় দফা সংলাপ চলছে। আজ বুধবার সকাল ১১টা ১০ মিনিটে শুরু হওয়া এই সংলাপে নিজ নিজ জোটের নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ড. কামাল হোসেন।

এর আগে সংলাপে অংশ নিতে সকাল সাড়ে ১০টার পরই গণভবনে এসে পৌঁছান ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জোটের অন্য নেতারা। এ সময় আওয়ামী লীগের নেতারাও একে একে গণভবনে প্রবেশ করেন।

আজকের সংলাপে খালেদা জিয়ার মুক্তিসহ সাত দফা আবারও প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরছেন ঐক্যফ্রন্টের নেতারা। একই সঙ্গে সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের পক্ষে-বিপক্ষে যুক্তি ও পাল্টা যুক্তি চলছে দুই জোটের প্রতিনিধিদের মধ্যে।

সংলাপের আগে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ‌‌‘মানুষ যা ভাববে, প্রত্যাশা করবে। রাজনীতিটা কার জন্য করি? মানুষের জন্য করি। মানুষ যে প্রত্যাশা করে সে প্রত্যাশার সাথে আমরা যাতে একাত্ম থাকতে পারি সেটি আমাদেরও প্রার্থিত বিষয়। ’ অন্যদিকে সংলাপ দেশ ও জাতির জন্য ভালো কিছু বয়ে আনুক এমনটাই প্রত্যাশা ঐক্যফ্রন্টের নেতা আ স ম আবদুর রবের।সংলাপে ১৪ দলীয় জোটের প্রতিনিধি দলে শেখ হাসিনা ছাড়া যে ১১ জন রয়েছেন, তারা হলেন- আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ সেলিম, মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, অ্যাডভোকেট আনিসুল হক, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন, স ম রেজাউল করিম, হাসানুল হক ইনু ও রাশেদ খান মেনন।

অন্যদিকে জাতীয় ঐক্যফ্রন্টের ১১ সদস্যের প্রতিনিধি দলে ড. কামাল হোসেন ছাড়া রয়েছেন- মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না, মোস্তফা মোহসিন মন্টু, সুলতান মোহাম্মদ মনসুর, আবদুুল মালেক রতন, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও এসএম আকরাম।

আগামীকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় গণভবনে এক সংবাদ সম্মেলনে সংলাপের ফলাফল তুলে ধরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

LEAVE A REPLY