তামিমের সেঞ্চুরির পরও কিউইদের চোখ রাঙানি

তামিমের সেঞ্চুরির পরও কিউইদের চোখ রাঙানি

0
SHARE
সেঞ্চুরিয়ান তামিম ইকবালকে আউটের পর কিউই শিবিরে স্বস্তি। ছবি-সংগৃহীত

ডেইলি নিউজ ডেস্ক রিপোর্ট॥ তামিম ইকবালের সেঞ্চুরিতে দিনের শুরুটা ঝলক দিয়েই শুরু হয়েছিল বাংলাদেশের। তবে সেই আলোটা বেশিক্ষণ স্থায়ী হলো না। হতাশার মেঘে ঢেকে দিলেন অন্য ব্যাটসম্যানরা। তামিমের ১২৬ রানের দুর্দান্ত ইনিংস সত্ত্বেও বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে গেল ২৩৪ রানে। এরপর ব্যাট হাতে নেমে বাংলাদেশকে চোখ রাঙানি দিচ্ছে কিউইরা। সফরকারী দলের বোলারদের শাসন করেই দিনের খেলা শেষ করল নিউজিল্যান্ড।

জিত রাভাল ও টম লাথাম ৮৬ অবিচ্ছিন্ন ওপেনিং জুটি গড়ে শেষ করেছেন দিনের খেলা। রাভাল ৫১ ও লাথাম ৩৫ রান নিয়ে অপরাজিত রয়েছেন।

এর আগে বৃহস্পতিবার ভোররাতে হ্যামিল্টনে টস জিতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক নিউজিল্যান্ড। ব্যাট হাতে নেমে শুরু থেকে দুর্দান্ত খেলেন তামিম। সাদমান ইসলামকে নিয়ে ওপেনিং জুটিতে করেন ৫৭ রান। এ সময় ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে যান সাদমান (২৪)। এরপর দ্বিতীয় উইকেটে তামিমের সঙ্গে জুটি বাঁধেন মুমিনুল। বড় ইনিংস খেলতে না পারলেও তামিমকে ভালো সমর্থন যোগান তিনি। দলীয় ১২১ রানে মুমিনুল (১২) ফিরে গেলে অবস্থা পাল্টে যায়।
এরপর নিয়মিত বিরতিতে পতন হতে থাকে উইকেট। দলীয় ১৮০ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হন তামিম। আউট হওয়ার আগেই ১২৮ বল থেকে ২১টি চার ও একটি ছক্কার মারে ১২৬ রান করেন দেশসেরা এই ওপেনার। এটি টেস্টে তার নবম সেঞ্চুরি। শেষ পর্যন্ত ২৩৪ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ।

অন্য ব্যাটসম্যানদের মধ্যে লিটন দাস (২৬) ও মাহমুদউল্লাহ (২২) ছাড়া কেউ উল্লেখযোগ্য স্কোর গড়তে পারেননি। নেইল ওয়াগনার ৪৭ রান খরচায় পাঁচটি এবং টিম সাউদি ৭৬ রানে নেন তিনটি উইকেট।

LEAVE A REPLY