কোনো পরিস্থিতিতেই যুদ্ধকে সমর্থন করি না: সনু নিগম

কোনো পরিস্থিতিতেই যুদ্ধকে সমর্থন করি না: সনু নিগম

0
SHARE

ডেইলি নিউজ ডেস্ক রিপোর্ট॥ পাকিস্তান-ভারত সীমান্তে যুদ্ধাবস্থা বিরাজ করছে। চিরবৈরী দুই দেশের সামরিক বাহিনী একে অন্যের ওপর আক্রমণ করতে তেতে আছে। কোনো পক্ষ হামলা করে বসলে আর রেহাই নেই, মুহূর্তেই যুদ্ধ বেধে যাবে।

এই উত্তেজনা শুধু যে দুই দেশের কুর্দি পরা লোকজনের মধ্যে বিরাজ করছে তা কিন্তু নয়। দুই দেশের সেলিব্রেটিরাও জড়িয়ে পড়েছেন কথার লড়াইয়ে। ভারতের কয়েকজন ক্রিকেটার এবং শিল্পী তো রীতিমতো যুদ্ধ ঘোষণাই করে দিয়েছেন। কম যাচ্ছেন না পাকিস্তানের সেলিব্রেটিরাও।

বীরেন্দর শেহওয়াগ, গৌতম গম্ভীর, কঙ্গনা থেকে শুরু করে ভারতের বহু তারকা ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় হামলার জন্য পাকিস্তানকে দোষছেন।

তবে এক্ষেত্রে ব্যতিক্রম ভারতের প্রখ্যাত গায়ক সনু নিগম। কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তান সীমান্তে যখন চরম উত্তেজনা বিরাজ করছে তখন যুদ্ধের বিরোধিতা করেছেন নিগম। বলেছেন, পুলওয়ামা জঙ্গি হামলার ঘটনাই হোক, কিংবা ভারতীয় উইং কমান্ডার অভিনন্দনকে পাকিস্তানে আটকে রাখার মতো ঘটনা, কোনো পরিস্থিতিই ভারত-পাক যুদ্ধকে তিনি সমর্থন করেন না।

সম্প্রতি, এক সাক্ষাৎকারে সনু নিগম বলেন, পাকিস্তান যা করছে, তার জন্য কঠোর পদক্ষেপ নেয়া হোক, কিন্তু তাই বলে যুদ্ধ নয়। তাঁর মতে গোটা দেশবাসী তো আর সৈনিক নয়, তাই যুদ্ধ হলে দেশের সাধারণ মানুষ সমস্যায় পড়বেন।

দেশবাসীর কাছে সনু নিগমের অনুরোধ, অকারণে সোশ্যাল মিডিয়াতে পাকিস্তানিদের আক্রমণ করে কোনো লাভ নেই। অকারণে প্রভাবিত হয়ে বচসায় জড়ানো বুদ্ধিমানের কাজ নয়।

প্রসঙ্গত গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধাসামরিক বাহিনীর গাড়িবহরে হামলায় অন্তত ৪৪ সেনা নিহত হন। এ আত্মঘাতী হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। ভারত এ হামলার পেছনে পাকিস্তানের মদদ রয়েছে বলে দাবি করে আসছে।

এ হামলার জেরে গত মঙ্গলবার কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালায় ভারতীয় বাহিনী। হামলায় ২০০ থেকে ৩০০ জঙ্গি নিহত হন বলে দাবি করেছে দেশটি।

এখানেই থেমে নেই, গত বুধবার পাকিস্তান সীমান্তে ভারতীয় দুই যুদ্ধবিমানকে ভূপাতিত করেন পাকিস্তান সেনারা। জবাবে ভারত পাকিস্তানের দুটি যুদ্ধবিমানকে ভূপাতিত করে।

ঘটনাপ্রবাহে পাকিস্তান বাহিনীর হাতে বন্দি হন দেশটির এক পাইলট। আর পাকিস্তান হারায় একটি যুদ্ধবিমান।

LEAVE A REPLY