ড. কামালের গণতন্ত্র প্রতিষ্ঠার কথা জাতির সঙ্গে মশকরা: তথ্যমন্ত্রী

ড. কামালের গণতন্ত্র প্রতিষ্ঠার কথা জাতির সঙ্গে মশকরা: তথ্যমন্ত্রী

0
SHARE
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

ডেইলি নিউজ রিপোর্ট॥ তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, গণতন্ত্র হাইজ্যাককারী ও অগ্নিসন্ত্রাসীদের দল বিএনপিকে সঙ্গে নিয়ে ড. কামাল হোসেন গণতন্ত্র রক্ষার কথা বলছেন। যা অত্যন্ত হাস্যকর ও জনগণের সঙ্গে ভাঁওতাবাজি ছাড়া আর কিছুই নয়।

তিনি বলেন, যে দলের প্রতিষ্ঠাতা বন্দুক উঁচিয়ে ক্ষমতা দখল করেছিল, যে দল ক্ষমতায় আসার জন্য জনগণের ওপরে পেট্রলবোমা নিক্ষেপ করে; সেই দলের সঙ্গে জোট করে মুখে গণতন্ত্র প্রতিষ্ঠার কথা বলা হচ্ছে জাতির সঙ্গে মশকরা করা।

শনিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ের পাশের নির্বাচনী কার্যালয়ে সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতা খন্দকার মোশাররফের বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে দেশের জনগণ ভোটের মাধ্যমে বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টকে প্রত্যাখ্যান করে কষে চপেটাঘাত করেছিল। ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে এলে আবারও জনগণের চপেটাঘাত খেতে হবে এই ভয়েই তারা নির্বাচনে অংশগ্রহণ করেনি।

ঢাকা উত্তর সিটি নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়ার কারণ প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ঢাকা উত্তর সিটিতে এক বছরের জন্য মেয়র নির্বাচিত হয়েছেন। কাউন্সিলররাও এক বছরের জন্য নির্বাচিত হয়েছেন। এটি জনগণ জানে। সব সময় উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম হয়। এই উপনির্বাচন হচ্ছে মাত্র এক বছরের।

তিনি বলেন, সেখানে কোনও শক্তি প্রতিদ্বন্দ্বী ছিল না। কারণ বিএনপি তো পরাজয়ের ভয়ে আগেই পালিয়ে গেছে। তারপর সেদিন দুর্যোগপূর্ণ আবহাওয়া ছিল। তিন দিনের ছুটির কারণে অনেক মানুষ তাদের গ্রামের বাড়িতে চলে গিয়েছিলেন। এরপরও সব মিলিয়ে ৩১ শতাংশের বেশি যে ভোটার উপস্থিতি হয়েছে। এটি শুধু বাংলাদেশের প্রেক্ষাপটে নয়, সমগ্র পৃথিবীর প্রেক্ষাপটে উপনির্বাচন হিসেবে এটি ভালো ভোটার উপস্থিতি, সন্তোষজনক উপস্থিতি।

বিএনপি এখন বিদেশে নানা ধরনের অপপ্রচারে লিপ্ত হয়েছে দাবি করে আওয়ামী লীগের এই নেতা বলেন, বাংলাদেশে হালে পানি না পেয়ে যে কোনো কিছুতেই তারা এখন বিদেশিদের দুয়ারে ধরনা দিচ্ছে। বিদেশে নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে। এর বিরুদ্ধে সোচ্চার হতে সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগের প্রতি আহ্বান জানান ড. হাছান মাহমুদ।

সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মজিবুর রহমানের সঞ্চালনায় সভায় আওয়ামী লীগের উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY