ব্যক্তি নির্ভরশীলতা পরিহার করার আহ্বান রাষ্ট্রপতির

ব্যক্তি নির্ভরশীলতা পরিহার করার আহ্বান রাষ্ট্রপতির

0
SHARE

ডেইলি নিউজ রির্পোট, নোয়াখালী ॥  নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শিক্ষকদের উদ্দেশে বলেন, দল বা ব্যক্তি নির্ভরশীলতা পরিহার করে শিক্ষার্থীদের স্বতন্ত্র ও আদর্শিক রাজনীতির সংস্কৃতি গড়ে তুলতে হবে। যে শিক্ষার্থী দল বা ব্যক্তি নির্ভরশীলতা পরিহার করে আদর্শিক সংস্কৃতি মনোভাব নিয়ে গড়ে তোলা হবে আগামীতে তারা দেশ গড়ার কারিগর হিসেবে হাল ধরবে।

রোববার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয় খেলার মাঠে (নোবিপ্রবি) দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাষ্ট্রপতি এই বক্তব্য দেন।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের আদর্শভিত্তিক মেধা নিয়ে দেশে ত্যাগী, দক্ষ ও সুযোগ্য নেতৃত্ব গড়ে উঠবে। আদর্শভিত্তিক শিক্ষার্থীরা যাতে নেতিবাচক কর্মকাণ্ডের দিকে ধাবিত না হয় সবাইকে সেদিকেও সতর্ক থাকতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি, একুশে পদকপ্রাপ্ত অধ্যাপক ও বিশিষ্ট সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন, ভিসি ড. অহিদুজ্জামান, রেজিস্ট্রার মোমিনুল হক, প্রফেসর মো. ইউছুফ মিয়া, কোষাধ্যক্ষ ডা. মো. ফারুক উদ্দিন প্রমুখ।

সমাবর্তন স্নাতক পর্যায়ে গোল্ড মেডেল ও স্নাতকোত্তর প্রকৌশল, প্রযুক্তি, বিজ্ঞান, সমাজবিজ্ঞান, মানবিক ও ব্যবসা প্রশাসন অনুষদে সর্বাধিক ৪ জনকে রাষ্ট্রতি গোল্ড মেডেল পদক দেয়া হয়েছে। অপরদিকে ২ হাজার ২৬৩ জন গ্র্যাজুয়েট স্নাতক ডিগ্রি, ৪৪৫ জনকে স্নাতকোত্তর ও ২১৮ জনকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ডিগ্রি প্রদান করা হয়।

সমাবর্তন শেষে রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের উদ্বোধন করেন। পরে তিনি বিশ্ববিদ্যালয়ের ভৌত ও একাডেমিক কর্মকাণ্ডের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র উপভোগ করেন।

LEAVE A REPLY