সংসদে মাইক বিভ্রাট, বিব্রত এমপিরা

সংসদে মাইক বিভ্রাট, বিব্রত এমপিরা

0
SHARE
সংসদে মাইক বিভ্রাট, বিব্রত এমপিরা ফাইল ছবি

ডেইলি নিউজ রিপোর্ট॥ সংসদ অধিবেশন চলাকালে মাইক বিভ্রাটের ঘটনা ঘটেছে। এ জন্য সংসদ সদস্যদের (এমপি) বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়তে দেখা যায়। দুই দফায় মাইক বিভ্রাটের পর অধিবেশন মুলতবি করা হয়। রোববার এ ঘটনা ঘটে।

প্রথমে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সময় এ ঘটনা ঘটে। পরে ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে সংসদ চলাকালেও একই ঘটনা ঘটে। রাত ৯টা ২৬ মিনিটে আবু রেজা মুহাম্মদ নিজামুদ্দিনকে ফ্লোর দেয়ার পর মাইক কাজ না করলে বিকল্প হ্যান্ড মাইক দেয়া হয় তাকে।

কিন্তু তাতেও বক্তব্য পরিষ্কার শোনা যাচ্ছিল না। এক পর্যায়ে ডেপুটি স্পিকার তাকে থামিয়ে দিয়ে বলেন, ‘আপনাকে আগামীকাল বক্তব্যের সুযোগ দেয়া হবে।’ তিনি ঠাট্টার ছলে আরও বলেন, ‘আপনিতো সবসময় আপনার সিটে থাকেন না। সে জন্য আপনার মাইক আপনাকে বিট্রে করছে। আপনাকে আগামীকাল সুযোগ দেয়া হবে এ নিশ্চয়তা দিয়ে গেলাম।’ এরপরই ডেপুটি স্পিকার ৯টা ৪৫ মিনিটে সংসদ মুলতবি ঘোষণা করেন। প্রথমবার মাগরিবের নামাজের আগে সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনার জন্য ফ্লোর পেলে তখন তার মাইকটি কাজ করছিল না। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সবার মাইক চেক করার জন্য বলেন। এ সময় প্রধানমন্ত্রী বলে ওঠেন, আমার মাইক ঠিক আছে। কিন্তু তখনও অন্য অনেকের মাইক কাজ করছিল না। স্পিকার কারিগরি বিভাগের দিকে তাকিয়ে অপেক্ষা করতে থাকেন। প্রায় তিন মিনিট পর মাইক সচল হলে আবদুল মতিন খসরু বক্তব্য শুরু করেন।

LEAVE A REPLY